Advertisements

ICMR-এ ক্লার্ক নিয়োগ, উচ্চ মাধ্যমিক পাশে বেতন- ১৯,০০০ টাকা

Isha Gupta

Isha Gupta

Updated on:

উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় চাকরির শুরুতেই বেতন ১৯,০০০ টাকা। চাকরি প্রার্থীদের জন্য দুর্দান্ত এই সুযোগ নিয়ে এসেছে কেন্দ্রীয় সরকারের অধীনস্ত সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ বা আইসিএমআর। সম্প্রতি আইসিএমআর এর পক্ষ থেকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

Advertisements

কোন পদে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে? কীভাবে আবেদন করতে হবে? মাসিক বেতন কত হবে? আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা কি লাগবে? নিয়োগ পদ্ধতি কী হবে? নিয়োগ সংক্রান্ত বিভিন্ন বিষয় বিস্তারিত জানতে এখনই পড়ে নিন সম্পূর্ণ প্রতিবেদনটি।

আমরা খুঁজছি প্রতিভাবানদের !

কন্টেন্ট রাইটার, ভিডিও এডিটর, ভয়েস ওভার আর্টিস্ট, কপি রাইটার এছাড়াও আরো অনেক গুলি পদে

Ads By CreativeHut

কোন কোন পদে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে?

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ বা আইসিএমআর সংস্থায় লোয়ার ডিভিশন ক্লার্ক ও আপার ডিভিশন ক্লার্ক পদে চাকরি প্রার্থীদের নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা কী লাগবে?

LDC পদের জন্য চাকরিপ্রার্থীর ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক পাশ সহ টাইপিং কোর্সের সার্টিফিকেট থাকতে হবে। তারসাথে আবেদনকারীকে ন্যূনতম 30wpm স্পিডে টাইপিং করার দক্ষতা রাখতে হবে। অপরদিকে UDC বা আপার ডিভিশনাল ক্লার্ক পদের জন্য চাকরিপ্রার্থীকে স্নাতক স্তর পাশ করতে হবে।

মোট কয়টি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে?

বিজ্ঞপ্তি অনুসারে মোট পাঁচটি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।

কীভাবে আবেদন করবেন?

অনলাইনের মাধ্যমে চাকরিপ্রার্থীদের রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। যার জন্য চাকরিপ্রার্থীদের আইসিএমআর এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশন সম্পূর্ণ করে ফর্ম ফিলাপের মাধ্যমে নিজের সমস্ত ডকুমেন্টস আপলোড করতে হবে। এবং সর্বশেষে আবেদন ফি জমা করলে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হবে।

চাকরিপ্রার্থীর মাসিক বেতন কত হবে?

লোহার ডিভিশন ক্লার পদের জন্য শুরুতেই চাকরিপ্রার্থীর বেতন হবে ১৯ হাজার টাকা এবং অপারেশন ডিভিশন ক্লার্ক পদে নিযুক্ত কর্মীর বেতন শুরু হবে ২৫ হাজার টাকা থেকে।

আবেদনকারীর বয়স কত হতে হবে?

বিজ্ঞপ্তি অনুসারে, চাকরি প্রার্থীদের বয়স হতে হবে ১৮ বছর থেকে ২৭ বছরের মধ্যে।

যোগ্য কর্মীদের কীভাবে নিয়োগ করা হবে?

চাকরি প্রার্থীদের অনলাইন পরীক্ষার মাধ্যমে স্ক্রিনিং টেস্টের পাশ করতে হবে এবং তারপর টাইপিং টেস্ট ও ইন্টারভিউ এর মাধ্যমে যোগ্য কর্মীদের নিয়োগ করা হবে।

আবেদন করার শেষ তারিখ কবে?

ICMR এর LDC ও UDC পদের জন্য ইচ্ছুক চাকরি প্রার্থীদের ২০২৪ সালের ৩০শে এপ্রিলের পূর্বেই আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে।

Official Notification

Click Here

Official Website

Click Here

whatsapp logo
About Author
Isha Gupta
Isha Gupta

বিগত প্রায় তিন বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।