Advertisements

Income Tax Recruitment 2024: আয়কর দপ্তরে কর্মী নিয়োগ, বেতন, যোগ্যতা, আবেদন পদ্ধতি কী? দেখুন

Isha Gupta

Isha Gupta

Income Tax Recruitment 2024: রাজ্যের আইকর দপ্তর থেকে আদালতের সামনে আইনী প্রক্রিয়ায় প্রতিনিধিত্ব করার জন্য কর্মী নিয়োগ করা হচ্ছে। জারি হয়ে গিয়েছে এই নিয়োগের বিজ্ঞপ্তি।

Advertisements

Income Tax Recruitment 2024

কোন পদের জন্য নিয়োগ করা হবে? আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা কী লাগবে? বয়স সীমা কী চাওয়া হয়েছে? মাসিক বেতন কত হবে? কীভাবে আবেদন করতে হবে? এই সবকিছু বিস্তারিত জেনে নিন এই প্রতিবেদনটি থেকে।

আমরা খুঁজছি প্রতিভাবানদের !

কন্টেন্ট রাইটার, ভিডিও এডিটর, ভয়েস ওভার আর্টিস্ট, কপি রাইটার এছাড়াও আরো অনেক গুলি পদে

Ads By CreativeHut

কোন পদের জন্য নিয়োগ করা হচ্ছে?

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে, মধ্যপ্রদেশ রাজ্যের ভোপালের আয়কর দপ্তরের পক্ষ থেকে রাজ্যের হয়ে প্রতিনিধিত্ব করার জন্য Special Public Prosecutor (SPP) পদে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হচ্ছে।

মোট কতগুলি শূন্য পদ রয়েছে?

নিয়োগের যে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে তা থেকে জানা যাচ্ছে যে মধ্যপ্রদেশের ভোপালে মোট ১ টি শূন্য পদে নিয়োগ করা হবে চাকরি প্রার্থীকে।

আবেদনের জন্য বয়সসীমা কত হতে হবে?

সেন্ট্রাল বোর্ড অফ ডাইরেক্ট ট্যাক্স বা CBDT র নিয়ম অনুসারে বয়স সীমা নির্ধারণ করা হয়ে থাকে। এই পদের জন্য ইচ্ছুক আবেদনকারীর বয়স সীমা সিবিডিটির গাইডলাইন অনুযায়ী সঠিক হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা কী হতে হবে?

ভোপালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীর কর সংক্রান্ত বিষয়ে আইনজীবী হিসাবে অন্তত সাত বছরের অভিজ্ঞতা থাকা আবশ্যক।
চাকরি প্রার্থীর মাসিক বেতন কত হবে?
আয়কর দপ্তরের নিয়ম অনুসারেই এই পদের জন্য ধার্য করা মাসিক বেতন পেয়ে যাবেন যোগ্য চাকরিপ্রার্থী।

কীভাবে আবেদন করবেন?

আবেদনের জন্য আবেদনকারী কে সম্পূর্ণ অনলাইন মাধ্যমে আবেদন করতে হবে। ভোপালের আয়কর দপ্তরের নির্দেশিকা গুলি মেনে বিজ্ঞাপনে বর্ণিত মানদণ্ড অনুযায়ী আবেদন কারী যোগ্য হলে নিজের আবেদনপত্র জমা করতে পারেন চাকরি প্রার্থী। www.incometaxindia.gov.in এই ওয়েবসাইটে গিয়ে জমা করে দিতে হবে আবেদনপত্র।

কীভাবে নিয়োগ করা হবে?

ভুপালের আইকর দপ্তরে আইনজীবীদের তাদের অভিজ্ঞতা ও শিক্ষাগত যোগ্যতার নিরিখে নিয়োগ করা হবে। যে সমস্ত আইনজীবীদের ক্রিমিনাল আইনের দক্ষতা এবং প্রত্যক্ষ করের বিচারে অভিজ্ঞতা থাকবে তাঁরা অগ্রাধিকার পেয়ে যাবেন। এই ব্যাপারে বলে রাখা ভালো যে একমাত্র ফ্রেশ আবেদন পত্র ই জমা নেওয়া হবে এবং সেই নিরিখেই আবেদনকারীকে বাছাই করে নেওয়া হবে।

কত তারিখ পর্যন্ত চলবে আবেদন গ্রহন প্রক্রিয়া?

২০২৪ সালের মে মাসের ১০ তারিখ পর্যন্ত চলবে এই আবেদন গ্রহণ প্রক্রিয়া।

Official Notification

Click Here

whatsapp logo
About Author
Isha Gupta
Isha Gupta

বিগত প্রায় তিন বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।