Advertisements

RRB Recruitment 2024: ভারতীয় রেলে চাকরির সুযোগ, কীভাবে পরীক্ষা দিতে হবে? এইভাবে করুন আবেদন

Isha Gupta

Isha Gupta

Updated on:

RRB Recruitment 2024: ভারতীয় রেল বিভাগের চাকরি প্রার্থীদের জন্য এসে গেল দারুন সুখবর! আর বেশিদিন অপেক্ষা করতে হবে না রেলের বিভিন্ন শূন্যপদে নিয়োগের নোটিফিকেশনের জন্য। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড বা RRB র তরফ থেকে বোর্ড কর্তৃক অনুমোদিত বিভিন্ন গ্রুপ “সি” পদের জন্য নিয়োগের বার্ষিক ক্যালেন্ডার ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে।

Advertisements

কোন কোন পরীক্ষার জন্য প্রকাশিত হয়েছে ক্যালেন্ডারটি? কিভাবে শূন্য পদ গুলির মূল্যায়ন করা হবে? কেমন হবে নিয়োগের পদ্ধতি? কবে প্রকাশ করা হবে বিস্তারিত সময়সূচি? এই সব কিছু সম্পূর্ণ প্রতিবেদনটি থেকে জেনে নিন।

আমরা খুঁজছি প্রতিভাবানদের !

কন্টেন্ট রাইটার, ভিডিও এডিটর, ভয়েস ওভার আর্টিস্ট, কপি রাইটার এছাড়াও আরো অনেক গুলি পদে

Ads By CreativeHut

বার্ষিক ক্যালেন্ডারটি কোথায় দেখতে পাওয়া যাবে?

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড বা RRB এর অফিসিয়াল ওয়েবসাইটে সম্পূর্ণ বার্ষিক ক্যালেন্ডারটি দেখতে পাবেন পরীক্ষার্থীরা।

কোন কোন পরীক্ষার জন্য ক্যালেন্ডারটি প্রকাশিত হয়েছে?

২০২৪ সালের ১০ ই এপ্রিল মূলত জুনিয়র ইঞ্জিনিয়ার, সিএমএস এবং সিএমএ এনটিপিসি (স্নাতক এবং স্নাতকত্তর), লেভেল-1, প্যারামেডিক্যাল এবং আরো অন্যান্য বিভাগ সহ বিভিন্ন গ্রুপ “সি” পদের জন্য বার্ষিক নিয়োগের ক্যালেন্ডার প্রকাশিত হয়েছে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড বা RRB এর তরফ থেকে (RRB Recruitment 2024)।

চাকরিপ্রার্থীদের নিয়োগের পদ্ধতি কেমন হবে?

জোনাল রেলওয়ে ও প্রোডাকশন ইউনিট ক্যালেন্ডারে উল্লিখিত নির্দিষ্ট তারিখেআর মধ্যেই রেল গ্রুপ সি চাকরির বিভিন্ন শূন্যপদের মূল্যায়ন করবে এবং কম্পিউটার বেসড টেস্ট বা CBT র মাধ্যমে চাকরিপ্রার্থীদের নির্দিষ্ট পদের জন্য নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে।

কত দিনের মধ্যে গ্রুপ ‘ সি ‘ শূন্যপদ গুলির মূল্যায়ন করা হবে?

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে NTPC স্নাতক (লেভেল ৪, ৫ ও ৬) , NTPC আন্ডার গ্রাজুয়েট (লেভেল ২ ও ৩), জুনিয়র ইঞ্জিনিয়ার সিএমএস এবং সি এম এ, প্যারামেডিকেল ইত্যাদি পদগুলির জন্য শূন্যপদের মূল্যায়ন করা হবে ২০২৫ সালের জুন মাসের ৩০ তারিখের মধ্যেই। এছাড়া লেভেল 1, মন্ত্রিপরিষদ এবং অন্যান্য বিচ্ছিন্ন পদের জন্য শূন্যপদের মূল্যায়ন করা হবে 2025 সালের সেপ্টেম্বর মাসের ৩০ তারিখের মধ্যে (RRB Recruitment 2024)।

কবে শূন্য পদগুলির মূল্যায়নের জন্য বিস্তারিত সময়সূচী প্রকাশ করা হবে?

RRB ব্যাঙ্গালোরের চেয়ারপার্সনের পক্ষ থেকে শূন্যপদগুলির মূল্যায়নের জন্য বিস্তারিত সময়সূচী প্রকাশ করা হবে। জোনাল রেলওয়ে, প্রোডাকশন ইউনিট এবং আরআরবি দ্বারা বিজ্ঞপ্তিতে নির্দেশিত সময় অনুযায়ী অবিলম্বে ব্যবস্থা নেওয়া হতে পারে।

whatsapp logo
About Author
Isha Gupta
Isha Gupta

বিগত প্রায় তিন বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।