Advertisements

এই ব্যাংককে সাজা দিল RBI! আপনার টাকার কি হবে?

Adrit Mukherjee

Adrit Mukherjee

ভোটের মুখে বড়সড় খবর! কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের উপর জারি হল নিষেধাজ্ঞা। তাহলে আপনার টাকার কি হবে জানেন? চারিদিকে চলছে ভোটের মরসুম। আর এই মরসুমে দাঁড়িয়ে বেসরকারি এই ব্যাঙ্কের উপর কোপ পড়লো। তবে, কি সমস্যায় পড়বেন গ্রাহকরা জানেন কি? রিজার্ভ ব্যাঙ্কের তরফ থেকে জানানো হয়েছে যে, কোটাক মাহিন্দ্রা নামের এই বেসরকারি ব্যাঙ্কটি অনলাইন অথবা মোবাইল ব্যাঙ্কিংয়ের মাধ্যমে আর নতুন গ্রাহকদের যুক্ত করতে পারবেন না।

Advertisements

মূলত বলা যায় যে, কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ইস্যু করার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে রিজার্ভ ব্যাঙ্ক (RBI)। কিন্তু হঠাৎ কেন রিজার্ভ ব্যাঙ্কের তরফ থেকে এমন একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে? সে বিষয়ে সকলের মনেই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। তবে, এই বিষয়ে বিশ্লেষণ করতে গিয়ে রিজার্ভ ব্যাঙ্ক জানিয়েছেন যে, তথ্য প্রযুক্তি সংক্রান্ত অডিটে নাকি উদ্বেগজনক রিপোর্ট পাওয়া গিয়েছে। আর সেই কারণেই রিজার্ভ ব্যাঙ্ক এই নিষেধাজ্ঞা জারি করেছে।

আমরা খুঁজছি প্রতিভাবানদের !

কন্টেন্ট রাইটার, ভিডিও এডিটর, ভয়েস ওভার আর্টিস্ট, কপি রাইটার এছাড়াও আরো অনেক গুলি পদে

Ads By CreativeHut

আরও পড়ুন: এইট পাশে মাসে মাসে মিলবে ১৭ হাজার, আবেদন করতে পড়ুন WB Group D Recruitment

তবে, এখানেই বিষয়টি শেষ নয়। এই ব্যাপারে রিজার্ভ ব্যাঙ্ক আরও জানিয়েছেন যে, কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত নতুন করে কার্ড ইস্যু করতে পারবে না। তবে, এই ব্যাপারে ব্যাঙ্কের গ্রাহকদের কোনো উদ্বেগের কারণ নেই। এমনকি গ্রাহকদের পরিষেবায় কোনো ত্রুটি থাকবে না। কিন্তু রিজার্ভ ব্যাঙ্কের এই নির্দেশিকার ফলে কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের শেয়ার ধসের মুখে পড়তে পারে।

প্রসঙ্গত, RBI তথ্যগত ঝুঁকি নিয়ন্ত্রণ সহ তথ্য সুরক্ষা কাজকর্মে ভুল-ত্রুটির কারণেই এমন একটি পদক্ষেপ নিয়েছেন। এমনকি ২০২২, ২০২৩ সালের অডিট রিপোর্টেও আরবিআই উদ্বেগজনক রিপোর্ট পেয়েছে। আর তার থেকেই স্পষ্ট যে, কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কের তথ্য প্রযুক্তি বিভাগে কতটা গলদ রয়েছে। এখন দেখার পালা আগামীদিনে কি হয়।

whatsapp logo
About Author