Advertisements

ATM থেকে টাকা তুলতে চার্জ লাগবে ২১ টাকা! ব্যাঙ্কের নতুন নিয়ম জানেন তো?

Avatar

Mukul Sinha

ATM Withdrawal Charges: বর্তমান সময়ে দাঁড়িয়ে এটিএম কার্ডের প্রয়োজনীয়তার কথা আশাকরি নতুন করে বলার কিছু নেই। যখন তখন দরকারে এটিএম কার্ড থেকে নিমেষেই টাকা তুলে নেওয়া যায়। তবে, একদিকে এটিএম কার্ডে যেমন অনেক সুবিধা পাওয়া যায় তেমনই আবার এই এটিএম কার্ড ব্যবহারের কিছু অসুবিধাও রয়েছে। বিশেষ করে এটিএম কার্ড জালিয়াতির খবর বেশি শোনা যায়। এমনকি জাল নোট থেকে শুরু করে ছেঁড়া ফাটা নোট সবকিছু নিয়েই সমস্যায় পড়তে হয়।

Advertisements

আর তাইতো এটিএম কার্ডের (ATM Card) ক্ষেত্রে কিছু নিয়ম আছে। আপনি কি জানেন একদিনে সর্বাধিক কত টাকা তোলা যায়? এমনকি এটিএম থেকে টাকা তুলতেই বা কত টাকা লাগে জানেন কি? চলুন আজকের এই প্রতিবেদনের মাধ্যমে এই বিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক।

আমরা খুঁজছি প্রতিভাবানদের !

কন্টেন্ট রাইটার, ভিডিও এডিটর, ভয়েস ওভার আর্টিস্ট, কপি রাইটার এছাড়াও আরো অনেক গুলি পদে

Ads By CreativeHut

এটিএম থেকে টাকা তুলতে কত টাকা চার্জ লাগে?

এই বিষয়ে বলতে গেলে বলা যায় যে, রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে যে, প্রতি মাসে যে কোনো ব্যাঙ্কের একাউন্ট থেকে পাঁচ বার ফ্রিতে টাকা তোলা যায়। এতে কোনো চার্জ লাগবে না। আর তারপর থেকে প্রতিবার টাকা তুলতে ২১ টাকা চার্জ লাগবে।

আরও পড়ুন: সম্পূর্ণ বিনামূল্যে পাবেন ১০টি গ্যাস, কীভাবে করবেন আবেদন? দেখুন

এটিএম থেকে একদিনে সর্বাধিক কত টাকা তোলা যায়?

বিভিন্ন ব্যাঙ্কের ক্ষেত্রে টাকা তোলার নিয়ম ভিন্ন। অনেক ব্যাঙ্কে দেখা যায় যে, একদিনে ১০ হাজার টাকা তোলা যায়। আবার দেখা যায় যে, কোনো ব্যাঙ্কের ক্ষেত্রে সর্বাধিক ২৫ হাজার টাকা তোলা যায়। এমনকি আবার কোনো ব্যাঙ্কে একদিনে ৫০ হাজার টাকা পর্যন্ত তোলা যায়। তাই বলা যায় যে, টাকা তোলার ক্ষেত্রে নির্দিষ্ট কোনো সীমা নেই।

whatsapp logo
About Author