Advertisements

New Business Idea: মহিলাদের জন্য দুর্দান্ত ব্যবসার আইডিয়া, ঘরে বসে আয় ১০ হাজার টাকা

Adrit Mukherjee

Adrit Mukherjee

New Business Idea: দেশের সার্বিক উন্নতি তখনই সম্ভব যখন দেশের মহিলাও স্বনির্ভর হয়ে এগিয়ে যায়। আর তাই মহিলাদের উন্নতি সাধন ও স্বনির্ভর করার জন্য রাজ্য থেকে কেন্দ্রীয় সরকার বিভিন্ন প্রকল্প চালু করছে। আর এগুলি দেখে নিজেদের পায়ে দাঁড়াতে উৎসাহী হচ্ছে পড়ুয়ারা থেকে শুরু করে ঘরের গৃহবধূরাও।

Advertisements

সমাজের যে স্তরেই বাস হোক না কেন, এখন প্রত্যেক ঘরেই মেয়েরা স্বনির্ভরতার লক্ষ্যে এগোচ্ছেন। সন্তানের পড়াশোনার খরচ থেকে শুরু করে দৈনন্দিন নানা খাতে খরচের নিজের কাঁধে দিচ্ছে। আপনিও কি সংসারে অর্থ বিনিয়োগ করতে আগ্রহী! কিন্তু ভাবছেন কোন কাজ করবেন! আপনার আয়ের দারুন উৎস হতে পারে ব্যবসা (Business)। যারা ব্যবসা করার বিষয়ে চিন্তাভাবনা করছেন তাদের জন্য আজকে থাকলো দারুন কিছু ব্যবসার আইডিয়া।

আমরা খুঁজছি প্রতিভাবানদের !

কন্টেন্ট রাইটার, ভিডিও এডিটর, ভয়েস ওভার আর্টিস্ট, কপি রাইটার এছাড়াও আরো অনেক গুলি পদে

Ads By CreativeHut

New Business Idea: ঘরে বসে মেয়েদের জন্য ব্যবসার আইডিয়া

ঘরে বসেই নিজেদের আর্থিক অবস্থান মজবুত করতে পারবেন মেয়েরা। এই ব্যবসায় খুব কম বিনিয়োগ করে ভালো পরিমাণ অর্থ উপার্জন করা সম্ভব। এই ব্যবসাগুলিতে মাত্র ৫০০০ থেকে ১০০০০ টাকা বিনিয়োগ করতে হবে। তারপরেই প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম হবে আপনার।

আরও পড়ুন: মাধ্যমিক পরীক্ষা ২০২৪ পাশের হারে এগিয়ে কোন জেলা? কলকাতা কত নম্বরে?

New Business Idea: কীসের ব্যবসা করবেন?

ব্যবসা করার আগে আপনাকে দেখতে হবে আপনি যে জিনিসের ব্যবসা করবেন তার চাহিদা কতটা। বর্তমানে বাজারে আচার ও ঘি এর ব্যাপক চাহিদা রয়েছে। প্রতিটি বাড়িতেই মানুষ আচার, ঘি কেনে। এমন পরিস্থিতিতে বাড়িতে ঘি বানিয়ে বিক্রি করে ভালো উপার্জন করা সম্ভব। এর জন্য আপনাকে প্রথমে খরচ করতে হবে ৫০০০ টাকা।

বেশিরভাগ মহিলারাই খাবার তৈরি করতে পারেন। তাই তারা বাড়িতে বসে অবসর সময় ব্যবহার করে নতুন খাবার তৈরি করে আয় করতে পারেন। এর পাশাপাশি কেক ও স্ন্যাকস তৈরি করে বাজারে বিক্রি করতে পারেন। এতে আপনাকে ইনভেস্ট করতে হবে ১০ হাজার টাকা।

আরও পড়ুন: সস্তা হয়ে গেল গ্যাস সিলিন্ডারের দাম! বিক্রি হচ্ছে মাত্র ৩০৮ টাকায়

আজকালকার দিনে প্রতিটি বিয়ের মরসুমে মেহেন্দি অনুষ্ঠান হয়। তাই মেহেন্দির চাহিদাও খুব দ্রুত হারে বাড়ছে। এই ব্যবসা করেও কিন্তু অনেক টাকা আয় করা যায়। এই ব্যবসা শুরু করার জন্য কিছু উপাদান প্রয়োজন যারজন্য ১০ হাজার টাকা বিনিয়োগ করতে হবে প্রথমে। যেখানে প্রতি মাসে ১৫ থেকে ২০ হাজার টাকা আয় করা সম্ভব। On

whatsapp logo
About Author