Advertisements

IACS Kolkata Internship 2024: গরমের ছুটিতে ইন্টার্নশিপের বিরাট সুযোগ, কারা কিভাবে আবেদন করবেন? জানুন

Adrit Mukherjee

Adrit Mukherjee

IACS Kolkata Internship 2024: বর্তমানে যারা ইন্টারভিউ দিতে যান তাদের একটা সমস্যার মধ্যে পড়তেই হয় তা হলো এক্সপেরিয়েন্স। বর্তমানে প্রতিযোগিতা এতটাই বেড়েছে অ্যাকাডেমিক মার্কসের পাশাপাশি প্রয়োজন হয়ে উঠছে এক্সপেরিয়েন্স। যার এক্সপেরিয়েন্স আছে যোগ্যতার মাপকাঠিতে তাদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে। এমন অবস্থায় সমস্যায় পড়তে হচ্ছে ফ্রেশার্সদের।

Advertisements

আপনিও কি একজন চাকরিপ্রার্থী? আপনিও কি এমন সমস্যার মধ্যে পড়েছেন? আপনি যদি একজন ফ্রেশার্স হন তাহলে আপনাকে এক্সপেরিয়েন্স গেন করার সুযোগ করে দিচ্ছে কলকাতার এক কেন্দ্রীয় প্রতিষ্ঠান।‌ কোন প্রতিষ্ঠান, কিভাবে সেখানে আবেদন জানাবেন তা জানতে পড়ুন বিস্তারিত।

আমরা খুঁজছি প্রতিভাবানদের !

কন্টেন্ট রাইটার, ভিডিও এডিটর, ভয়েস ওভার আর্টিস্ট, কপি রাইটার এছাড়াও আরো অনেক গুলি পদে

Ads By CreativeHut

IACS Kolkata Internship 2024

সম্প্রতি ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কালটিভেশন অফ সায়েন্স অর্থাৎ IACS এর তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেখানে জানানো হয়েছে স্বল্প সময়ের জন্য বিজ্ঞান শাখার পড়ুয়াদের internship করার সুযোগ দেওয়া হবে। অর্থাৎ এই গরমের ছুটিটা দারুন ভাবে কাজে লাগাতে পারবেন আপনি।

আরও পড়ুন: ATM থেকে টাকা তুলতে চার্জ লাগবে ২১ টাকা! ব্যাঙ্কের নতুন নিয়ম জানেন তো?

কারা এই Internship করার সুযোগ পাবেন?

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে রসায়ন কিংবা কেমিক্যাল সাইন্সের বিষয়ে যারা স্নাতকোত্তর স্তরে পড়াশোনা করছেন তারা ইন্টার্নশিপ করার সুযোগ পাবেন। তারা কেন্দ্রীয় সরকারের সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড অর্থপুষ্ট একটি গবেষণা প্রকল্পের অধীনে কাজ শেখার সুযোগ পাবেন।

কতদিন পর্যন্ত চলবে Internship?

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে মে মাস থেকে জুলাই মাস পর্যন্ত প্রশিক্ষণ চলবে। অর্থাৎ মোট 2 মাসের মধ্যেই ইন্টার্নশিপ সম্পূর্ণ হবে। প্রতিষ্ঠানের স্কুল অফ কেমিক্যাল সাইন্স এর অধীনে প্রশিক্ষণ চলবে অংশগ্রহণকারীদের।

আরও পড়ুন: এই ব্যাংককে সাজা দিল RBI! আপনার টাকার কি হবে?

কীভাবে আবেদন জানাবেন প্রার্থীরা?

আগ্রহী ও যোগ্য প্রার্থীরা এই ইন্টার্নশিপ করতে চাইলে ইমেইল মারফত আবেদনপত্র পাঠাতে পারবেন। আবেদনপত্রের সাথে নিজের ছবি স্বাক্ষর ও অন্যান্য প্রয়োজনীয় ডকুমেন্ট শিক্ষাগত যোগ্যতার শংসাপত্রের মতো নথি জমা দিতে হবে।

আবেদনপত্র জমা নেওয়ার শেষ তারিখ- ১০/০৫/২০২৪. অবশ্যই আবেদন করার পূর্বে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিন।

Official Website: Apply

whatsapp logo
About Author