Advertisements

HS Result Date: ৮মে বেরোবে উচ্চ মাধ্যমিক রেজাল্ট, সকালে নয় বেরোবে অন্য সময়

Isha Gupta

Isha Gupta

HS Result Date: ইতিমধ্যে ঘোষণা হয়ে গিয়েছে পশ্চিমবঙ্গ রাজ্যের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের দিন। শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু সংবাদমাধ্যমের সামনে ঘোষণা করেন সেই দুই দিনের কথা যেদিন পশ্চিমবঙ্গ রাজ্যের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা পাবেন তাদের রেজাল্ট। তারপরেই পশ্চিমবঙ্গ উচ্চ শিক্ষা সংসদের তরফ থেকে ঘোষণা করা হয়েছে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট বেরোনোর খুঁটিনাটি নানা বিষয়।

Advertisements

কবে ফল প্রকাশ হবে উচ্চ মাধ্যমিক পরীক্ষার? ছাত্র-ছাত্রীরা কীভাবে দেখবেন তাদের রেজাল্ট? সঠিক কোন সময়ে ছাত্রছাত্রীরা দেখতে পাবেন নিজেদের ফলাফল? সংবাদমাধ্যমে কখন ঘোষণা করা হবে রেজাল্ট? কবে মার্কশিট হাতে পাওয়া যাবে? ইত্যাদি বিস্তারিত জানতে পড়ে নিতে হবে আজকের প্রতিবেদনটি।

আমরা খুঁজছি প্রতিভাবানদের !

কন্টেন্ট রাইটার, ভিডিও এডিটর, ভয়েস ওভার আর্টিস্ট, কপি রাইটার এছাড়াও আরো অনেক গুলি পদে

Ads By CreativeHut

কবে ফল প্রকাশ করা হবে উচ্চ মাধ্যমিক পরীক্ষার?

২০২৩-২৪ শিক্ষাবর্ষে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দেওয়া ছাত্রছাত্রীরা এখন অধীর আগ্রহে বসে রয়েছেন ফল প্রকাশের আশায়। পশ্চিমবঙ্গের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু সংবাদমাধ্যমের সামনে জানিয়েছেন যে আগামী মে মাসের ৮ তারিখ বুধবার প্রকাশিত হবে মাধ্যমিক পরীক্ষার চূড়ান্ত ফলাফল।

সংবাদমাধ্যমে কখন ঘোষণা করা হবে রেজাল্ট?

২০২৪ সালের মে মাসের ৮ তারিখ বুধবার আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হবে রাজ্যের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল। ঐদিন দুপুর একটা নাগাদ সংবাদ মাধ্যমের সামনে ঘোষণা করা হবে ছাত্রছাত্রীদের রেজাল্ট। এর সাথে প্রকাশ করা হবে উচ্চমাধ্যমিক পরীক্ষায় শীর্ষ নম্বর প্রাপ্ত প্রথম দশ জনের মেধা তালিকা।

সঠিক কোন সময়ে ছাত্রছাত্রীরা দেখতে পাবেন নিজেদের ফলাফল (HS Result Date)?

আনুষ্ঠানিকভাবে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়ে যাওয়ার পর দুপুর ৩টে নাগাদ ছাত্রছাত্রীরা অনলাইনে দেখে নিতে পারবে নিজেদের রেজাল্ট। রেজাল্ট দেখার সাথে সাথে ছাত্রছাত্রীরা প্রিন্ট আউটও করিয়ে নিতে পারবেন রেজাল্টের সফট কপি।

ছাত্রছাত্রীরা কীভাবে দেখবে তাদের রেজাল্ট?

রাজ্যের উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখার জন্য ছাত্র-ছাত্রীদের চলে যেতে হবে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের পক্ষ থেকে শেয়ার করা অফিসিয়াল ওয়েবসাইটে। তারপর নিজেদের এডমিট কার্ডে থাকার রোল নম্বর এবং জন্ম তারিখ লিখে সাবমিট করলেই ছাত্রছাত্রীরা অনলাইনে দেখতে পাবেন নিজেদের রেজাল্ট। এছাড়াও SMS ও মোবাইল অ্যাপের মাধ্যমেও দেখা যাবে পরীক্ষার ফলাফল।

কবে মার্কশিট হাতে পাওয়া যাবে?

পশ্চিমবঙ্গের উচ্চ শিক্ষা সংসদের পক্ষ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে, ৮ই মে রেজাল্ট বেরোনোর ঠিক দুদিন পরে অর্থাৎ মে মাসের দশ তারিখ শুক্রবার ছাত্রছাত্রীরা নিজেদের বিদ্যালয় থেকে পেয়ে যাবেন নিজেদের রেজাল্ট। বিদ্যালয় গুলিতে ঐদিন সকাল ১০ টা বেজে ৫৫ মিনিট থেকে বিতরণ করা হবে উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট ও তার সার্টিফিকেট।

whatsapp logo
About Author
Isha Gupta
Isha Gupta

বিগত প্রায় তিন বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।