Advertisements

WBSEDCL Bill Payment: বাড়তে চলেছে বিদ্যুৎ বিল? সাফ জানাল WBSEDCL

Adrit Mukherjee

Adrit Mukherjee

WBSEDCL Bill Payment: তাপপ্রবাহ, দাবদহে নাজেহাল জনজীবন। গরমে রীতিমতো আইঢাই করছে প্রাণ। বাইরে থেকে বাড়ি এসে এসি চালানো ছাড়া উপায় থাকছে না। বাড়িতে বাড়িতে এখন দীর্ঘক্ষণ ধরে চলছে এসি, ফ্যান। এমন অবস্থায় বিদ্যুতের দাম বৃদ্ধির খবর! যা শুনে এসিতে বসেও কপালে ঘাম দেখা যাচ্ছে মধ্যবিত্তদের।

Advertisements

WBSEDCL Bill Payment

কিছুদিন আগে থেকেই একটি পোস্ট ভাইরাল হয়ে চলেছে যেখানে লেখা আছে “যার যা কারেন্টের বিল আসতো এবার তা ডবল হয়ে যাবে।” সেখানে দাবি করা হয়েছে ইউনিট প্রতি বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। এমনকি পুরনো ও নতুন দামের একটি চার্ট শেয়ারও করা হয়েছে। এই পরিস্থিতিতে সাধারণ মানুষের সমস্ত ক্ষোভ গিয়ে পড়ছে বিদ্যুৎ দপ্তরের ঘাড়ে। কিন্তু কতটা সত্যি এই তথ্য! সম্প্রতি এই নিয়েই মুখ খুললেন বিদ্যুত দপ্তর।

আমরা খুঁজছি প্রতিভাবানদের !

কন্টেন্ট রাইটার, ভিডিও এডিটর, ভয়েস ওভার আর্টিস্ট, কপি রাইটার এছাড়াও আরো অনেক গুলি পদে

Ads By CreativeHut

আরও পড়ুন: রাজ্যে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ করা হবে! কীভাবে আবেদন করবেন? জেনে নিন

তাপপ্রবাহ, লোডশেডিং এ জনজীবন যখন বিধ্বস্ত তখন এমন ভাইরাল পোস্ট ফিরে স্বভাবতই বেড়েছে ক্ষোভ, উদ্বেগ। তাই ভাইরাল পোস্ট নিয়ে এবার বক্তব্য পেশ করলো পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বন্টন সংস্থা বা ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেকট্রিসিটি ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (WBSEDCL). রাজ্য বিদ্যুৎ বন্টন সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে বিদ্যুতের দাম বাড়ানো সম্পর্কে যে তথ্য রটানো হয়েছে তা আদপে ভুয়ো। ইউনিট পিছু বিদ্যুতের দাম বাড়ায়নি রাজ্য সরকার। এটি যে শুধুমাত্র এক অপপ্রচার তা জানিয়ে দিয়েছে বিদ্যুৎ দপ্তর।

তবে ভাইরাল পোস্টটি কীসের! সম্প্রতি রাজ্য বিদ্যুৎ বন্টন সংস্থার আসল সংক্রান্ত নতুন চার্ট প্রকাশিত হয়েছে। সেই চার্টকে ঘিরেই বিতর্ক তৈরি হয়েছে। দপ্তরের কর্তার দাবি অনুযায়ী বিষয়টি এ যেরকম ভাবা হচ্ছিল সেরকম নয়। ইউনিট পিছু মাসুল বাড়ানো হয়নি। Domestic Customer দের জন্য Old & New ট্যারিফে কোনো পার্থক্য নেই।

আরও পড়ুন: বনদপ্তরে কর্মী নিয়োগ হচ্ছে, নূন্যতম যোগ্যতা থাকতে হবে? কিভাবে আবেদন? জানুন

এই প্রসঙ্গে বিস্তারিত ব্যাখ্যাও দেওয়া হয়েছে। এখানে বলা হয়েছে গত মাসের প্রথমে নিউ ট্যারিফ চালু হয়েছে‌। অর্থাৎ ৩১/৩/২০২৪ পর্যন্ত যে ইউনিট তা বিল হবে পুরনো ট্যারিফে ও ১/৪/২০২৪ থেকে যে বিদ্যুত পুড়বে তার বিল হবে নতুন ট্যারিফে।

whatsapp logo
About Author