Advertisements

কোন তারিখের মধ্যে উচ্চ মাধ্যমিক ২০২৪ ফলাফল ঘোষণা হতে পারে? দেখে নাও

Isha Gupta

Isha Gupta

আর মাত্র কয়েক দিনের অপেক্ষা। এর মধ্যেই প্রকাশিত হতে পারে উচ্চমাধ্যমিকের ফলাফল। বহু ছাত্র-ছাত্রী এখন অধীর আগ্রহে বসে রয়েছেন ২০২৩-২৪ শিক্ষাবর্ষের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলের আশায়। বহু প্রতীক্ষার পর রাজ্যের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের সম্ভাব্য দিনের কথা প্রকাশ্যে এনেছেন সংশ্লিষ্ট মহল। উচ্চ মাধ্যমিকের শিক্ষা সংসদ বা WBCHSE এর সংশ্লিষ্ট মহলের ধারণা অনুযায়ী আগামী ১০ থেকে ২০ দিনের মধ্যেই প্রকাশ্যে আসতে পারে উচ্চমাধ্যমিকের চূড়ান্ত ফলাফল। এমনটাই ধারণা করছে সংশ্লিষ্ট মহল।

Advertisements

কিন্তু কেন এমন ধারণা? কোন তারিখে উচ্চমাধ্যমিকের ফলাফল ঘোষণা হতে পারে? কী জানানো হয়েছে উচ্চ মাধ্যমিকের শিক্ষা সংসদের তরফ থেকে? ছাত্র ছাত্ররা কীভাবে দেখতে পাবেনা তাদের ফলাফল? এই সব কিছু বিস্তারিত জেনে নিন এই প্রতিবেদনটি থেকে।

আমরা খুঁজছি প্রতিভাবানদের !

কন্টেন্ট রাইটার, ভিডিও এডিটর, ভয়েস ওভার আর্টিস্ট, কপি রাইটার এছাড়াও আরো অনেক গুলি পদে

Ads By CreativeHut

কোন কোন তারিখের মধ্যে উচ্চ মাধ্যমিকের ফলাফল ঘোষণা হতে পারে?

সংশ্লিষ্ট মহলের ধারণা অনুযায়ী, আগামী ২৭ শে এপ্রিল থেকে ৬ই মে এর মধ্যেই ঘোষণা হতে পারে উচ্চমাধ্যমি পরীক্ষার চূড়ান্ত ফলাফল। সংশ্লিষ্ট মহলের দাবি অনুসারে এই দশ দিনের মধ্যেই পরীক্ষার ফল প্রকাশের সম্ভাবনা সব থেকে বেশি।

কিন্তু কেন এমন ধারণা?

সংশ্লিষ্ট মহলের দাবি অনুসারে, ২০২৪ সালের এপ্রিল মাসের ২৫ তারিখের মধ্যে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের কোন সম্ভাবনাই নেই। আগামী ২৬ শে এপ্রিল ও ৭ই মে রাজ্যের লোকসভা নির্বাচনের দ্বিতীয় ও তৃতীয় দফার ভোট গ্রহণ হতে চলেছে। এই দুটি দিন অর্থাৎ ২৬ শে এপ্রিল ও ৭ ই মের মধ্যেই উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। ভোটের দিনগুলি এবং শনি ও রবিবার বাদ দিলে মাত্র সাত দিনের সময়কালের মধ্যেই প্রকাশিত হয়ে যেতে পারে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল।

ছাত্র-ছাত্রীরা কীভাবে দেখতে পারবেন উচ্চমাধ্যমিক পরীক্ষাআর ফলাফল?

উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হলে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের বা WBCHSE এর অফিসিয়াল ওয়েবসাইট wbresults.nic.in-তে নিজেদের ফলাফল দেখতে পারবেন ছাত্র-ছাত্রীরা। সংসদের তরফ থেকে জানানো তথ্য অনুসারে, ছাত্র-ছাত্রীরা তাদের ফলাফলের প্রিন্ট আউট করে নিতে পারবেন।

সঠিক কোন তথ্য কী জানানো হয়েছে উচ্চ মাধ্যমিকের শিক্ষা সংসদের তরফ থেকে?

এখনো পর্যন্ত প্রকাশিত তথ্য অনুসারে, উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফ থেকে সরকারিভাবে কোন কিছুই জানানো হয়নি।

whatsapp logo
About Author
Isha Gupta
Isha Gupta

বিগত প্রায় তিন বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।