৩৭১২ শূন্যপদে ডাটা এন্ট্রি অপারেটর ও ক্লার্ক নিয়োগ, বেতন মাসে ১৯ হাজার টাকা

Isha Gupta

Isha Gupta

SSC CHSL: চাকরি প্রার্থীদের জন্য চলে এসেছে বিরাট সুখবর! কেন্দ্রীয় সরকারের স্টাফ সিলেকশন কমিশন বা SSC র পক্ষ থেকে নিয়োগ করা হচ্ছে ৩০০০ টির ও বেশি শূন্যপদে। শুধুমাত্র হায়ার সেকেন্ডারি বা উচ্চমাধ্যমিক পাশ করলেই চাকরিপ্রার্থীরা করতে পারবেন এই আবেদন।

কোন কোন পদের জন্য বেরিয়েছে এই বিজ্ঞপ্তি? কীভাবে আবেদন করতে হবে? কোথায় দেখতে পাবেন বিজ্ঞপ্তিটি? মাসিক বেতন কত? কী থাকছে বয়স সীমা? এই সব কিছু জানতে পড়তে হবে সম্পূর্ণ প্রতিবেদনটি।

আমরা খুঁজছি প্রতিভাবানদের !

কন্টেন্ট রাইটার, ভিডিও এডিটর, ভয়েস ওভার আর্টিস্ট, কপি রাইটার এছাড়াও আরো অনেক গুলি পদে

Ads By CreativeHut

কোন পদের জন্য বেরিয়েছে এই বিজ্ঞপ্তি?

SSC র তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে, কম্বাইন হায়ার সেকেন্ডারি লেভেল বা CHSL পরীক্ষার মাধ্যমে ক্লার্ক এবং ডেটা এন্ট্রি অপারেটর পদের জন্য নিয়োগ করা হচ্ছে কর্মীদের।

কোথায় দেখতে পাবেন বিজ্ঞপ্তিটি?

এই মুহূর্তে বিজ্ঞপ্তিটির দেখা যাবে স্টাফ সিলেকশন কমিশন বা এসএসসির অফিসিয়াল ওয়েবসাইটে। বিজ্ঞপ্তিটির এমপ্লয়মেন্ট নম্বর হল, Combined Higher Secondary (10+2) Level Examination, 2024।

বিজ্ঞপ্তি অনুসারে মোট কতগুলো শূন্য পদ রয়েছে?

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে, মোট শূন্য পদ রয়েছে ৩৭১২ টি।

শিক্ষাগত যোগ্যতা কী লাগবে?

বিজ্ঞপ্তি অনুসারে, ইচ্ছুক আবেদনকারীকে যেকোনো স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম উচ্চ মাধ্যমিক বা সমতুল্য পাশ করতে হবে। এর পাশাপাশি থাকতে হবে ভালো টাইপিং স্পিড।

আবেদনের বয়স সীমা কত থাকছে?

আবেদন করার সময় অবশ্যই চাকরিপ্রার্থীর বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়সসীমা থাকছে ২৭ বছর। এছাড়াও নিয়ম অনুসারে সংরক্ষিত শ্রেণি ও তপশিলি জাতির জন্য ছাড় থাকছে বয়সসীমায়।

মাসিক বেতন কত হবে?

ক্লার্ক পদে নিযুক্ত কর্মীদের মাসিক বেতন হবে ১৯,৯০০ টাকা এবং ডাটা এন্ট্রি অপারেটর পদে নিযুক্ত কর্মীদের মাসিক বেতন থাকছে ২৫,৫০০ হাজার টাকা।

কীভাবে করবেন আবেদন?

স্টাফ সিলেকশন কমিশনের বিজ্ঞপ্তি অনুসারে চাকরিপ্রার্থীদের আবেদন করার জন্য তাদের নিজের নাম নথিভুক্ত করতে হবে SSC র অফিসিয়াল ওয়েবসাইট এ। এর জন্য ব্যবহার করতে হবে বৈধ মোবাইল নম্বর ও ইমেইল আইডি। এরপর অনলাইন আবেদন পত্রের মধ্যে সমস্ত তথ্য সঠিকভাবে পূরণ করে, নির্দেশ অনুযায়ী নিজেদের ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করে দিতে হবে। এরপর আবেদনের ফি হিসাবে ১০০ টাকা জমা দিলেই সম্পূর্ণ হবে আবেদন।

নিয়োগ পদ্ধতি কী থাকছে?

SSC CHSL -এর নিয়ম অনুসারে, বরাবরের মতো এবারও টিয়ার ওয়ান ও টিয়ার টু এই দুটি অনলাইন পরীক্ষার মাধ্যমে বেছে নেওয়া হবে যোগ্য চাকরি প্রার্থীদের।

কতদিন পর্যন্ত চলবে আবেদন পদ্ধতি?

আবেদন পদ্ধতি শুরু হয়ে গিয়েছে ২০২৪ সালের ৮ই এপ্রিল থেকে এবং এটি চলবে ২০২৪ সালের মে মাসের ৭ তারিখ পর্যন্ত।

whatsapp logo
About Author
Isha Gupta
Isha Gupta

বিগত প্রায় তিন বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।