কয়লা খনিতে বিপুল কর্মী নিয়োগ, স্নাতক পাসেই আবেদন, মিলবে ৩ লক্ষ টাকা অবধি বেতন

Isha Gupta

Isha Gupta

এই মুহূর্তে যাঁরা সরকারি চাকরি খুঁজছেন, তাদের জন্যেই রয়েছে বিশেষ সুযোগ। সম্প্রতি এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন বা NTPC র অফিসিয়াল ওয়েবসাইটে।

কিভাবে করবেন আবেদন? শিক্ষাগত যোগ্যতাই বা কি? বয়সসীমা কত? মাসিক বেতন কত পাবেন? কবে থেকে শুরু হবে আবেদন পদ্ধতি? সম্পূর্ণ বিবরণ জানতে এই প্রতিবেদনটি সে অবধি পুরোটি পড়ুন।

আমরা খুঁজছি প্রতিভাবানদের !

কন্টেন্ট রাইটার, ভিডিও এডিটর, ভয়েস ওভার আর্টিস্ট, কপি রাইটার এছাড়াও আরো অনেক গুলি পদে

Ads By CreativeHut

কোন পোষ্টের জন্য নিয়োগ করা হচ্ছে? (NTPC Recruitment 2024)

NTPC র তরফ থেকে জারি করার বিজ্ঞপ্তি অনুযায়ী, চাকরি দেওয়া হবে কয়লা খনির পরিচালক বা এক্সিকিউটিভ ডিরেক্টর পদে।

বয়স সীমা ও বেতন কত থাকছে?

যে সমস্ত চাকরিপ্রার্থীরা আবেদন করতে চান তাদের বয়স হতে হবে ৫৭ বছরের মধ্যে। নির্বাচিত প্রার্থীকে প্রতিযোগীতামূলক বেতন স্কেল ১,৫০,০০০ থেকে ৩,০০,০০০ এর মধ্যে মাসিক বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা কি থাকছে?

এনটিপিসির প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে, উপলব্ধ পদটি নির্বাহী পরিচালকের (কয়লা খনির) জন্য। এই ভূমিকার জন্য আগ্রহী প্রার্থীদের একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ইনস্টিটিউট থেকে ন্যূনতম 60% নম্বর সহ মাইনিং ইঞ্জিনিয়ারিংয়ে থাকতে হবে একটি ডিগ্রি। উপরন্তু, তাদের অবশ্যই একটি প্রথম শ্রেণীর খনি ব্যবস্থাপকের কয়লার শংসাপত্র থাকতে হবে। থাকতে হবে 20 বছরের বেশি প্রাসঙ্গিক অভিজ্ঞতা এবং খনি উন্নয়ন, অপারেশন এবং নিরাপত্তা প্রোটোকলগুলিতে কাজ করার সঠিক দক্ষতা।

এই বিজ্ঞপ্তি কোথা থেকে প্রকাশ্যে এসেছে?

এই বিজ্ঞপ্তি প্রকাশ্যে এসেছে NTPC র অফিসিয়াল পোর্টালের পক্ষ থেকে।

কীভাবে সম্পন্ন হবে নিয়োগ প্রক্রিয়া?

NTPC র পক্ষ থেকে চাকরি প্রার্থীদের নির্বাচন করা হবে তাদের অভিজ্ঞতার ভিত্তিতে। সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের ডাকা হবে ব্যক্তিগত সাক্ষাৎকারের জন্য এবং যোগ্য প্রার্থীদের এখানে নির্বাচন করে নেওয়া হবে।

কীভাবে করবেন আবেদন?

কয়লা খনিতে নির্বাহী পরিচালকের পদে আবেদনের জন্য চাকরি প্রার্থীদের কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট careers.ntpc.co.in-এ যেতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত যোগ্যতা এরপরে যা যা ডকুমেন্টস চাওয়া হয়েছে তা আপলোড করে দিতে হবে। অনলাইন আবেদন সম্পূর্ণ করার পরে, প্রার্থীরা একটি আবেদন নম্বর পাবেন। এই নিয়োগের জন্য কোন আবেদন ফি লাগবে না।

আবেদনের তারিখ কত থাকছে?

NTPC র অফিসিয়াল ওয়েবসাইটে অনলাইন মাধ্যমে আবেদন শুরু হয়ে গিয়েছে ২০২৪ সালের ১২ ই এপ্রিল থেকে এবং এটি চলবে ২০১৪ সালের মে মাসের ৩ তারিখ পর্যন্ত।

whatsapp logo
About Author
Isha Gupta
Isha Gupta

বিগত প্রায় তিন বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।