Advertisements

Summer Vacation: কমতে চলেছে গরমের ছুটি? এই দিন থেকে খুলবে স্কুল

Adrit Mukherjee

Adrit Mukherjee

Summer Vacation: তাহলে কি এবার কমতে চলেছে গরমের ছুটি (Summer VacationSummer Vacation)? তাহলে কবে থেকে স্কুল খুলবে জানেন কি? মাসখানেক হল গ্রীষ্মের দাবদাহে রীতিমতো নাকানি-চোবানি অবস্থা মানুষজনের। রোদের তাপে মানুষজন অসুস্থ হয়ে পড়ছে। বাইরে যাওয়া তো দূর, ঘরে থেকেই অস্বস্তি অনুভব করছে। বর্তমানে সকলেই খানিকটা বৃষ্টির আশায় প্রহর গুনছেন। আর এই অবস্থায় দাঁড়িয়ে খুশির খবর শোনাল আবহাওয়া দপ্তর।

Advertisements

Summer Vacation 2024

সূত্র মারফত জানা গিয়েছে যে, আজ থেকেই নাকি দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে। তাহলে কি গরমের ছুটি এবার কমিয়ে আনা হবে?

আমরা খুঁজছি প্রতিভাবানদের !

কন্টেন্ট রাইটার, ভিডিও এডিটর, ভয়েস ওভার আর্টিস্ট, কপি রাইটার এছাড়াও আরো অনেক গুলি পদে

Ads By CreativeHut

আরও পড়ুন:মহিলাদের জন্য দুর্দান্ত ব্যবসার আইডিয়া, ঘরে বসে আয় ১০ হাজার টাকা

সম্প্রতি মঙ্গলবার কলকাতা বিশ্ব বিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। পাশাপাশি উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফ থেকে রাজ্যের বিদ্যালয়গুলিতেও একটি নির্দেশিকা পাঠানো হয়েছে।

আর সেই নির্দেশিকায় বলা হয়েছে যে, এই তীব্র গরমের দাবদাহের কারনে কলকাতা বিশ্ববিদ্যালয় সহ তার অধীনস্থ সকল কলেজের স্নাতক থেকে শুরু করে স্নাতকোত্তর সব স্তরের ক্লাসই বন্ধ থাকবে। গরমের এই তীব্র দাবদাহ থেকে ছাত্র-ছাত্রীদের বাঁচাতে ২ মে থেকে ১১ মে পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। ওদিকে পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে ২২ এপ্রিল থেকে ২ জুন পর্যন্ত ছুটির কথা ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন: ATM থেকে টাকা তুলতে চার্জ লাগবে ২১ টাকা! ব্যাঙ্কের নতুন নিয়ম জানেন তো?

তবে, তারই মাঝে আবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এমনকি পারদ খানিকটা কমবে বলেও শোনা যাচ্ছে। তাহলে কি এবার গরমের ছুটিও কমে যাবে? এই বিষয়ে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ স্কুল গুলিকে জানিয়েছেন যে, যেহেতু এখনও পর্যন্ত গরমের তীব্রতা কমেনি সেই কারণেই বিদ্যালয়গুলি চাইলেই এই দীর্ঘ ছুটির মেয়াদ বহাল রাখতে পারে। তবে, বৃষ্টি হলেও এখনই কমবে না এই গরম।

whatsapp logo
About Author