Advertisements

Weather Report: ধেয়ে আসছে কালবৈশাখী, তিন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা! সতর্কতা জারি IMD-এর

Adrit Mukherjee

Adrit Mukherjee

Updated on:

Weather Report: এসি থেকে বাইরে বেরোলেই গলদঘর্ম অবস্থা। তাপপ্রবাহের জেরে বাইরে বেরোনো দায়। তাপপ্রবাহের জেরে ইতিমধ্যে ছুটি এগিয়ে আনা হয়েছে সরকারি স্কুলে। কিন্ত অফিসযাত্রীদের অবস্থা শোচনীয়। এমন অবস্থায় বাংলার মানুষ যেন চাতক পাখির মত অপেক্ষা করছে বৃষ্টির জন্য।

Advertisements

Weather Report Today

উত্তর থেকে দক্ষিণ পারদের লাফে হাঁসফাঁস অবস্থা বঙ্গবাসী। মে মাসের শুরুতেই রেকর্ড ভেঙেছে কলকাতা। চলতি বছর গরমের মরশুমে এখনো পর্যন্ত কলকাতা পারদ ছুঁয়ে ফেলেছে, ৪১.৭° সেলসিয়াসে। ‌তবে এই মুহূর্তে তীব্র গরম থেকে আপাতত একটু মুক্তি পেয়েছে মহানগর। স্বাভাবিকের কাছাকাছি এসছে কলকাতার তাপমাত্রা। তবে বৃষ্টির অপেক্ষায় থেকেই যাচ্ছে। এমন অবস্থায় স্বস্তির খবর দিচ্ছে হাওয়া অফিস।

আমরা খুঁজছি প্রতিভাবানদের !

কন্টেন্ট রাইটার, ভিডিও এডিটর, ভয়েস ওভার আর্টিস্ট, কপি রাইটার এছাড়াও আরো অনেক গুলি পদে

Ads By CreativeHut

আরও পড়ুন: ATM থেকে টাকা তুলতে চার্জ লাগবে ২১ টাকা! ব্যাঙ্কের নতুন নিয়ম জানেন তো?

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী অপেক্ষার অবসান হতে চলেছে সোমবার, আজকেই। দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় সোমবার থেকে ঝড় বৃষ্টির পূর্বাভাস (Weather Report) দিয়েছে হাওয়া অফিস। বিকেলেই বেশ কিছু জেলাই হতে পারে কালবৈশাখী এমনকি বৃষ্টির সঙ্গে ঘন্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে। আশা করা হচ্ছে এবার ছুটিতে যেতে চলেছে তাপপ্রবাহ কারণ সারা সপ্তাহ জুড়ে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

ইতিমধ্যে কোথায় কখন বৃষ্টি হবে তা জানতে আগ্রহী হয়েছে সবাই। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর বঙ্গোপসাগর থেক ঢুকেছে বহু কাঙ্খিত জলীয় বাষ্প। তার জেরে দেখা যাচ্ছে বৃষ্টির আশা। আবহাওয়া দপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী দক্ষিণবঙ্গের সাতটি জেলায় কালবৈশাখী সম্ভাবনা রয়েছে। এই তালিকায় রয়েছে নদীয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমান, হুগলি, উত্তর 24 পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনা। সোমবার এই জায়গা গুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে, সঙ্গে বইতে পারে ঘন্টায় ৬০ থেকে ৭০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া।

আরও পড়ুন: এই ব্যাংককে সাজা দিল RBI! আপনার টাকার কি হবে?

এছাড়াও দক্ষিণবঙ্গের তিনটি জেলায় সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে । নদিয়া মুর্শিদাবাদ এবং বীরভূমের কোথাও ৭ সাত থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টি হতে পারে। মঙ্গলবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই 24 পরগনা ও পূর্ব মেদনীপুরে। এছাড়াও বৃষ্টি হতে পারে হাওড়া, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর বাঁকুড়া‌। বাকি জেলাগুলিতেও মঙ্গলবার থেকে রবিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা থাকছে। আগামী রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে সব জেলাতে হালকা থেকে মাঝারি মাপের বৃষ্টি হতে পারে। হাওয়ার বেগ থাকতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার।

বৃষ্টি কিন্তু হবে উত্তরবঙ্গেও, রবিবার পর্যন্ত উত্তরের সব জেলাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সাথে জলপাইগুড়ি, দুই দিনাজপুর, আলিপুরদুয়ার, কোচবিহারের ঘন্টায় 40 থেকে 50 কিলোমিটার বেগে ঝড় বইতে পারে। ঝড় বৃষ্টির কারণে আগামী কয়েক দিনের রাজ্যের সর্বত্র তাপমাত্রা ৩ থেকে ৪° কমবে বলেই জানিয়েছে আবহাওয়াবিদরা।

whatsapp logo
About Author