Advertisements

Post Office Scheme 2024: স্বল্প টাকা বিনিয়োগ করে রিটার্ন পান ৮০,০০০ টাকা, দুর্দান্ত স্কিম নিয়ে হাজির পোস্ট অফিস

Isha Gupta

Isha Gupta

Post Office Scheme 2024: এবার থেকে বেশি টাকা পাবার আশায় আর করতে হবে না ঝুঁকির সাথে বিনিয়োগ। কোনো বেসরকারি বিনিয়োগ ব্যবস্থা বা মিউচুয়াল ফান্ড নয়, বিশ্বস্ত ভারতীয় ডাক বিভাগে বিনিয়োগের মাধ্যমেও এবার পেয়ে যেতে পারেন ৮০ হাজার টাকার নিশ্চিত রিয়ার্ন।

Advertisements

জীবনসংগ্রামেচলার জন্য মানুষের টাকার দরকার অনস্বীকার্য। তাই মানুষ টাকা রোজগারের পাশাপাশি তার থেকে কিছু টাকা সঞ্চয়ের চেষ্টা করেন, যাতে ভবিষ্যতে কোনরকম সমস্যা সামনে এলে সেখানে টাকার পরিমাণ বাধা না হয়ে দাঁড়ায়। কিন্তু এই বিষয়ে অনেকেই কম টাকা বিনিয়োগ করে বেশি টাকা ফেরত পাবার আশায় বিভিন্ন রকম ঝুঁকিপূর্ণ বেসরকারি সংস্থায় বিনিয়োগ করে থাকেন। কিন্তু এবারে আর বেসরকারি কোন সংস্থা নয়, বরং ঝুঁকিহীন ভারতীয় ডাক বিভাগ এমন একটি স্কিম নিয়ে এসেছে যার থেকে আপনি পেয়ে যেতে পারেন ৮০ হাজার টাকা পর্যন্ত নিশ্চিত রিটার্ন। আসুন এই প্রতিবেদনটির মাধ্যমে জেনে নেওয়া যাক পোস্ট অফিসের সেই দুর্দান্ত স্কিমটির সম্পর্কে।

আমরা খুঁজছি প্রতিভাবানদের !

কন্টেন্ট রাইটার, ভিডিও এডিটর, ভয়েস ওভার আর্টিস্ট, কপি রাইটার এছাড়াও আরো অনেক গুলি পদে

Ads By CreativeHut

পোস্ট অফিসের স্কিমটি কী?

এই স্কিমটির মাধ্যমে বিনিয়োগকারী তার রোজগার থেকে মাত্র কিছু টাকা সঞ্চয় করে প্রচুর টাকার লাভ ওঠাতে পারেন। এই স্কিমের মাধ্যমে ভারতীয় ডাক বিভাগ বিনিয়োগকারীকে ৬.৭ শতাংশ সুদ হিসাবে দিয়ে থাকে। সুদের পরিমাণ পরিবর্তন হবে প্রতি তিন মাস অন্তর। পোস্ট অফিসের RD বা রেকারিং ডিপোজিটের মাধ্যমে বিনিয়োগকারী মাত্র ১০০ টাকা বিনিয়োগ করে এই টিমটির সুবিধা ওঠাতে পারে। অভিভাবকের নাম সহ অ্যাকাউন্ট খোলা যেতে পড়ে নাবালকের নামেও।

কত টাকা রিটার্ন পাবেন?

মাত্র কিছু টাকা বিনিয়োগ করেই বিনিয়োগকারীরা ঝুঁকিমুক্ত ভাবে ভারতীয় পোস্ট অফিসের পক্ষ থেকে পেয়ে যেতে পারেন মোট ৮০ হাজার টাকার নগদ রিটার্ন।

কীভাবে ৮০ হাজার টাকা রিটার্ন পাবেন?

বিনিয়োগকারী যদি প্রতি মাসে পোস্ট অফিসে RD বা রেকারিং ডিপোজিটের মাধ্যমে ৫০০০ টাকা করে জমা করতে থাকেন তাহলে ১ বছরে মোট জমা হবে ৬০ হাজার টাকা। যা পরবর্তী ৫ বছরে হবে ৩ লক্ষ টাকা। এমতাবস্থায়, ৫ বছর বিনিয়োগের পর বিনিয়োগকারী ৬.৭ শতাংশ হারে মোট সুদ পাবেন ৫৬,৮৩০ টাকা। সম্পূর্ণ মেয়াদ শেষ হলে রিটার্ন পেয়ে যাবেন মোট ৩,৫৬,৮৩০ টাকা। অর্থাৎ ৩ লক্ষ টাকা বিনিয়োগ করে আপনি পেয়ে যাচ্ছেন ৫৬,৮৩০ টাকা বেশি। এভাবেই বিনিয়োগকারী যদি মাসিক ৭০০০ টাকা করে জমা করতে থাকেন তাহলেই ৫ বছরের শেষে জমা হবে মোট ৪,২০,০০০ টাকা এবং সুদ হিসেবে পেয়ে যাবেন মোট ৭৯,৫৬৪ টাকা।

whatsapp logo
About Author
Isha Gupta
Isha Gupta

বিগত প্রায় তিন বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।