Advertisements

Civic Volunteer Recruitment 2024: অষ্টম শ্রেণী পাসেই মাসে মিলবে ৯,০০০ টাকা, সিভিক ভলেন্টিয়ারে সুযোগ এলেই আবেদন করুন এইভাবে

Isha Gupta

Isha Gupta

Updated on:

Civic Volunteer Recruitment 2024: অষ্টম শ্রেণী পাস যোগ্যতায় রাজ্য জুড়ে নিয়োগ করা হচ্ছে সিভিক ভলেন্টিয়ারদের। পুলিশের সাথে একসাথে দেশের আইন রক্ষার দায়িত্ব থাকে সিভিক ভোলেন্টিয়ারদের ওপর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পর থেকে নেওয়া হচ্ছে সিভিক ভলেন্টিয়ার নিয়োগের কর্মসূচি। রাজ্যের মোট ২৩ টি জেলা মিলিয়ে প্রায় দেড় লক্ষ মানুষ যুক্ত রয়েছেন সিভিক ভলেন্টিয়ার পদে। সিভিক ভলেন্টিয়ারদের জন্য বিভিন্ন রকম সুযোগ সুবিধার ব্যবস্থা করেছে রাজ্য সরকার। যে সমস্ত চাকরিপ্রার্থীরা সিভিক ভলেন্টিয়ার হয়ে কাজ করতে ইচ্ছুক তাদের জন্যই থাকল এই প্রতিবেদনটি।

Advertisements

সিভিক ভলেন্টিয়ারের জন্য কতগুলি শূন্য পদ রয়েছে? আবেদন করার জন্য বয়স সীমা কী থাকতে হবে? কবে সামনে আসতে পারে বিজ্ঞপ্তি? শিক্ষাগত যোগ্যতা কী রাখা হয়েছে? বেতন কত দেওয়া হবে? কারা আবেদন করতে পারবেন? ইত্যাদি বিষয়ে বিস্তারিত জেনে নিন এখনই।

আমরা খুঁজছি প্রতিভাবানদের !

কন্টেন্ট রাইটার, ভিডিও এডিটর, ভয়েস ওভার আর্টিস্ট, কপি রাইটার এছাড়াও আরো অনেক গুলি পদে

Ads By CreativeHut

সিভিক ভলেন্টিয়ারের জন্য কতগুলি শূন্য পদ রয়েছে?

এখনো পর্যন্ত বিজ্ঞপ্তি প্রকাশিত না হওয়ার জন্য সঠিক কতগুলো শূন্য পদে সিভিক ভলেন্টিয়ার নিয়োজিত হতে পারেন তার সম্পর্কে কোন তথ্য পাওয়া যায়নি।

আবেদন করার জন্য বয়সসীমা কী থাকতে হবে?

সিভিক ভলেন্টিয়ার পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীকে অবশ্যই ১৮ বছর থেকে ২৭ বছর বয়সের মধ্যে থাকতে হবে।

আবেদনকারীর শিক্ষাগত শিক্ষাগত যোগ্যতা কী হতে হবে?

আবেদনকারীকে অবশ্যই অষ্টম শ্রেণী পাস করে থাকতে হবে।

কবে সামনে আসতে পারে বিজ্ঞপ্তি?

সিভিক ভলেন্টিয়ার পদে কর্মী নিয়োগের জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি চলে আসতে পারে কিছুদিনের মধ্যেই। অনেকেই মনে করছেন লোকসভা ভোট চলাকালীন এই বিজ্ঞপ্তি প্রকাশিত হতে পারে। শুধু তাই নয় লোকসভা নির্বাচনী সম্পূর্ণ হওয়ার পরেও আসতে পারে অফিশিয়াল বিজ্ঞপ্তি।

মাসিক বেতন কত দেওয়া হবে?

বর্তমানে যোগ্য চাকরিপ্রার্থীকে সিভিক ভলেন্টিয়ার পদে কর্মী হিসেবে নিয়োগ করার পর মাসিক বেতন দেওয়া হয় ৯০০০ টাকা। আশা করা যায় যে এইবারও এই একই টাকা বেতন হিসাবে পাবেন সিভিক পুলিশেরা।

কারা আবেদন করতে পারবেন?

নারী পুরুষ নির্বিশেষে সিভিক ভলেন্টিয়ার পদের জন্য আবেদন করতে পারবেন। চাকরিপ্রার্থীকে শুধুমাত্র পশ্চিমবঙ্গের ২৩ টি জেলার মধ্যে যে কোন জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

আবেদনকারী আবেদন পত্র কোথায় জমা দেবেন?

ইচ্ছুক আবেদনকারীকে আবেদনপত্র সম্পূর্ণভাবে পূরণ করে নিকটবর্তী পুলিশ স্টেশনে জমা করে দিয়ে আসতে হবে। সঙ্গে অবশ্যই দিতে হবে ভোটার কার্ড, আধার কার্ড, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র ইত্যাদি প্রয়োজনীয় নথি।

whatsapp logo
About Author
Isha Gupta
Isha Gupta

বিগত প্রায় তিন বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।